মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩০ অপরাহ্ন

গণপূর্তের প্রধান প্রকৌশলীর সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি মহলের ষড়যন্ত্রের অপচেষ্টা

নিজস্ব প্রতিনিধি : সকল নিয়ম-নীতি মেনে গর্ণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে পদায়ন হয় জনাব আশরাফুল আলমের। ছাত্রজীবনে অসাধারণ কৃতিত্বের অধিকারী আশরাফুল আলম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত। সাম্প্রতিক মেধাবী ও প্রজ্ঞাবান প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদে তার রাজনৈতিক আদর্শ ও পরিচয় উদ্দেশ্য মূলকভাবে ব্যবহার করা হয়েছে। বানোয়াট, ভিত্তিহীন এবং মিথ্যা সংবাদ প্রকাশ হওয়ায় বঙ্গবন্ধুর আদর্শে পরিচালিত বিভিন্ন সংগঠন তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।
৩১তম বিসিএস (গণপূর্ত) ফোরাম তাদের প্রতিবাদলিপিতে জানায়, মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ এবং এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমাণে গণপূর্ত অধিদপ্তরের উজ্জীবিত সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ নিরলসভাবে নিষ্ঠা ও দক্ষতার সাথে সরকারের উন্নয়ন মূলক কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করে চলছে। সাম্প্রতিক কালে দেখা যাচ্ছে গণপূর্ত অধিদপ্তর ও গণপূর্তের প্রধান প্রকৌশলী মহোদয়কে জড়িয়ে গণমাধ্যম (ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়া ) বিভিন্ন কল্পনাপ্রসূত, অবাস্তব ও অসত্য সংবাদ প্রকাশ করে প্রধান প্রকৌশলী মহোদয় ও গর্ণপূর্ত অধিদপ্তরের ভাবমূর্তি ক্ষন্ন করার চেষ্টা করা হচ্ছে যা হলুদ সাংবাদিকতার নিকৃষ্টতম উদাহরণ।


সংগঠনটি অপপ্রচারের নিন্দা জানিয়ে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের অনুরোধ জানান।
প্রতিবাদ জানিয়েছে রুয়েট ছাত্রলীগ এলামনাই এসোসিয়েশন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, গণপূর্ত অধিদপ্তর কর্মচারী ইউনিয়ন(বি-২০০৫) সহ বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতি সংগঠন।
প্রধান প্রকৌশলী আশরাফুল আলম ছাত্র জীবনে রুয়েট ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালনসহ ঘাতক দালাল নির্মূল কমিটির সাথে কাজ করেছেন।


প্রতিটি সংগঠনই সংবাদের সত্যতা ও বস্তুনিষ্ঠতা যাচাই পূর্বক সংবাদ প্রকাশের প্রতি গুরুত্ব দিয়েছেন।
দেশের বিভিন্ন প্রান্ত থকে সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষ তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন।
একজন অনুরাগী তার ফেসবুক ওয়ালে লেখেন, ছাত্রজীবনে জামাত শিবিরের দূর্গ খ্যাত রাজশাহীর বুকে জীবন বাজি রেখে জাতির পিতার সংগঠন ছাত্রলীগ রুয়েট শাখার সহ সভাপতির দায়িত্ব পালন করেছেন, অদ্যবধি জাতির পিতার আদর্শকে ধারণ করে চলেছেন,আর এই জন্য কর্মজীবনে বিএনপি জামাত জোট সরকারের আমলেও তিনি প্রতি হিংসার শিকার হয়েছিলেন।
ঔই ব্যক্তি আরো লেখেন, প্রধানপ্রকৌশলী মহোদয়ের আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সাথে এই ডিপার্টমেন্টের কল্যাণে তথা মাননীয় প্রধানমন্ত্রীর অর্পিত দায়িত্ব পালনে করোনাভাইরাস মহামারী মোকাবেলা সহ সার্বিক উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। করোনাকালীন সময়েও স্যার তার দায়িত্ব পালনে একবিন্দু পিছপা হননি। তাই যখন দেখি এই রকম একজন সৎ, যোগ্য,মেধাবী ও চৌকস প্রকৌশলী ঘৃন্য অপপ্রচারের ও ষড়যন্ত্রের শিকার তখন নিজেও সিভিল সার্ভিসের প্রতি আগ্রহ হারিয়ে ফেলি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *