মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
না ফেরার দেশে চলে গেলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর প্রকল্পের কাজের গুণগত মানসম্পন্ন কর্মকান্ড নিশ্চিত করতে সকল প্রতিকূলতা শক্ত হাতে মোকাবেলা করবে মন্ত্রানালয় -এলজিআরডি মন্ত্রী। করোনা আক্রান্ত রেজওয়ানা চৌধুরী বন্যা ভালো আছেন ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে ব্যাংকক নেওয়া হল সাহারা খাতুনকে শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট চান শিক্ষামন্ত্রী পূর্ণিমার রাতেও বিএনপি অমাবস্যার অন্ধকার দেখতে পায়: কাদের বিএনপির ৫৯২ সদস্যের কেন্দ্রীয় কমিটির কোন নেতা জেলে: ফখরুলকে কাদের করোনা যোদ্ধাদের পাশে বিডিসমাচার ফাউন্ডেশন চাচি কুপ্রস্তাবে রাজি না হওয়ায় হত্যার চেষ্টা

করোনা সংকট মোকাবেলায় অবকাঠামো সুবিধা প্রদানে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর সাফল্য

বিশেষ প্রতিবেদক : গণপূর্ত অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী জনাব মোঃ আশরাফুল আলম এর নেতৃত্বে দুর্বার গতিতে দেশের উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন গণ পূর্তের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। কোভিড-19 করোনাভাইরাস মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ  সাধারণ ছুটি বাস্তবায়ন করেও তিনি থেমে থাকেননি।

তিনি সংশ্লিষ্ট অন্যান্য প্রকৌশলী ও কর্মকর্তাসহ করোনার ৬৬ দিন সাধারণ ছুটি কালীন সময়ে প্রায় প্রতিদিনই অফিস ও সাইট পরিদর্শন করেছেন ।

দিয়েছেন সময়োপযোগী দিক নির্দেশনা ও করোনামুক্ত থেকে কর্মকর্তা ও কর্মচারীদের বিভিন্ন সরকারী হাসপাতালে পিসিআর ল্যাব, করোনা ইউনিট, আইসলেশন ইউনিট ইত্যাদি প্রতিষ্ঠা সহ সার্বক্ষণিক বিদ্যুৎ, পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিতকরণের কৌশল সমূহ।

তিনি নিয়মিত ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রতিটি কাজের খোঁজ খবর নেওয়াসহ মাঠ পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের স্বাস্থ্য রক্ষার বিষয়েও দিয়েছেন দিক নির্দেশনা।

যথা সময়ে সুচারুভাবে সমাপ্ত হয়েছে প্রতিটি কাজ যেমন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, সোহরাওয়ার্দি হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা হাসপাতাল,  নারায়ণগঞ্জ  ৩০০ বেড স্বাস্থ্য কমপ্লেক্স সহ সারা বাংলাদেশের সকল সরকারী হাসপাতালে করোনা চিকিৎসায় প্রয়োজনীয় অবকাঠামো সুবিধা।

বিশেষভাবে উল্লেখযোগ্য হলো বিভিন্ন প্রতিকূল পরিবেশের মধ্যেও মাত্র তিন দিনের মধ্যে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে RT-PCR ল্যাব স্থাপনের মাধ্যমে অনন্য নজির স্থাপন।

এতে উত্তর অঞ্চলের ৮টি জেলার  মানুষের করোনা স্বাস্থ্যসেবা নিশ্চিত হওয়ায় রংপুর মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এক অভিনন্দন পত্রের মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *