শনিবার, ০৬ জুন ২০২০, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
করোনা সংকট মোকাবেলায় অবকাঠামো সুবিধা প্রদানে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর সাফল্য আন্তর্জাতিক পরিমণ্ডলে অনুষ্ঠিতব্য নজরুল জয়ন্তীতে গাইবেন পুষ্পিতা প্রধান প্রকৌশলী আশরাফুল আলমের নেতৃত্বে ঈদের দিনেও মাঠে থাকবেন PWD প্রকৌশলীগণ পুষ্পিতা গাইবেন কলকাতা ছায়ানট এর ”কথায় ও গানে নজরুল” ফেইসবুক লাইভে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দেশের ৫৩ টি জেলায় বিভিন্ন কার্যক্রম মে মাসে না’গঞ্জের পরিস্থিতি হবে ভয়াবহ ! চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান দেশে একদিনে রেকর্ড শনাক্ত ৬৪১ জন, মৃত বেড়ে ১৬৩ করোনা: অক্সফোর্ডের টিকা বানরে কার্যকর, উৎপাদন হবে ভারতে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দেশের ৫৩ টি জেলায় বিভিন্ন কার্যক্রম

করোনা ভাইরাসের আক্রমনের পর থেকে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দেশের ৫৩ টি জেলায় ব্যপক কার্যক্রম শুরু করেছে। করোনা ভাইরাস সম্পর্কে দেশবাসীকে সচেতন করতে লিফলেট বিতরন, বিভিন্ন হাট বাজার মসজিদ মন্দির এতিমখানা সহ জনাসমাগম হয় এমন সব এলাকায় জীবনুনাশক স্প্রে করছে, কর্মহীন অভাবগ্রস্থদের মাঝে খাদ্য সামগ্রী, মাক্স, সাবান, লিকুইড হ্যান্ড ওয়াস, হ্যান্ড গ্লাবস্ বিতরন করছে। কিছু সাংবাদিকদের মাঝে পিপিই সহ নিরাপত্তা সামগ্রী বিতরন করেছে। করোনা ভাইরাসে মৃত ব্যক্তিদের সন্তান ও আত্মীয় স্বজন যখন আতঙ্কগ্রস্থ হয়ে লাশ স্পর্শ করতে ও দাহ করতে ভয় পাচ্ছে, সে সময় হিন্দু মহাজোট ঢাকা নারায়নগঞ্জ সহ বিভিন্ন জেলায় লাশ সৎকার টীম গঠণ করেছে। তারা যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় হাঁসপাতাল ও বাসা বাড়ী থেকে লাশ সংগ্রহ করে দাহকার্য সম্পন্ন করছে। হিন্দু মহাজোট শ্মশানে কর্মরত সৎকারকর্মীদের (ডোম) মাঝে পিপিই, গামবুট সহ অন্যান্য নিরাপত্তা সামগ্রী বিতরন করেছে। বেশ কিছু করোনা আক্রান্ত পরিবার যারা সামাজিকভাবে নিগৃহিত ও অবরুদ্ধ অবস্থায় আছে তাদের মাঝে খাদ্য ঔষধ সহ অন্যান্য সামগ্রী গৃহে গৃহে পৌছে দিচ্ছে। সমাজের কিছু মধ্যবিত্ত ব্যক্তিদের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। সারাদেশে লগডাউনের কারনে অবরুদ্ধ রোগীদের বিনামূল্যে চিকিৎসা পরামর্শের জন্য ১৭ জন বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে একটি ফ্রি মেডিকেল টীম গঠন করে চিকিৎসা পরামর্শ দিয়ে যা”ছে। করোনা ভাইরাসের কারনে দেশে চলমান অর্থনৈতিক দুরবস্থায় অনেক মানুষ তাদের ধান কেটে ঘরে তুলতে পারছে না সে অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে হিন্দু মহাজোটের নেতা কর্মীরা সারা দেশের অসহায় মানুষদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে। হিন্দু মহাজোট এ পর্যন্ত দেশে ৫৩ টি জেলায় ১৯ হাজারেরও বেশী পরিবারে খাদ্য সহায়তা দিয়েছে এবং অন্যান্য সেবা র্কাযক্রম সফলভাবে চালিয়ে যাচ্ছে। দেশের দুর্যোগ অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।
বিশ্বব্যাপী মহামারী ও আতঙ্কের মাঝেও দেশে হিন্দু সম্প্রদায় মহা আতঙ্কের মধ্যে দিন যাপন করছে। প্রতিদিনই দেশের কোন না কোন স্থানে হিন্দুদের বাড়ী ঘরে হামলা, মন্দির প্রতিমা ভাংচুর, ফেসবুকে মিথ্যা প্রচারনা চালিয়ে মিথ্যা মামলায় আটক ও বাড়ী ঘরে হামলার ঘটনা ঘটছে। গত দুই মাসে ৫০টির উপরে সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে, যা অতিতের সকল রেকর্ড অতিক্রম করেছে। দুঃখের বিষয় অনেক স্থানেই মামলা করতে গেলে পুলিশ মামলা নিচ্ছে না। আসামী গ্রেফতারেও গড়িমসি করছে। সংখ্যালঘু নির্যাতন বন্ধে এমতাবস্থায় হিন্দু মহাজোট মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্থক্ষেপ কামনা করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *