শনিবার, ০৬ জুন ২০২০, ০৬:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
করোনা সংকট মোকাবেলায় অবকাঠামো সুবিধা প্রদানে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর সাফল্য আন্তর্জাতিক পরিমণ্ডলে অনুষ্ঠিতব্য নজরুল জয়ন্তীতে গাইবেন পুষ্পিতা প্রধান প্রকৌশলী আশরাফুল আলমের নেতৃত্বে ঈদের দিনেও মাঠে থাকবেন PWD প্রকৌশলীগণ পুষ্পিতা গাইবেন কলকাতা ছায়ানট এর ”কথায় ও গানে নজরুল” ফেইসবুক লাইভে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দেশের ৫৩ টি জেলায় বিভিন্ন কার্যক্রম মে মাসে না’গঞ্জের পরিস্থিতি হবে ভয়াবহ ! চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান খান দেশে একদিনে রেকর্ড শনাক্ত ৬৪১ জন, মৃত বেড়ে ১৬৩ করোনা: অক্সফোর্ডের টিকা বানরে কার্যকর, উৎপাদন হবে ভারতে গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু

দেশে একদিনে রেকর্ড শনাক্ত ৬৪১ জন, মৃত বেড়ে ১৬৩

দেশবার্তা ডেস্ক:
গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত এটাই একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে এতদিনের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত ছিল গতকাল ৫৪৯ জন। এ নিয়ে ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ১০৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে, এ নিয়ে এ মহামারীতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৬৩ জনে।
আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭০৬টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ এ সময়ে ৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আজ পর্যন্ত সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে আরো ১১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ১৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
গেল বছর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী ভাইরাসটিতে দেশে প্রথম আক্রান্ত শনাক্ত হয় গেল ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে পঞ্চাশ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার দ্রুত বাড়তে শুরু করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *