বুধবার, ১৫ জুলাই ২০২০, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন মাঠপর্যায়ে সাধারণ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানালেন পেট্রোল কমান্ডার হিসেবে দায়িত্বে নিয়োজিত থাকা লেফটেন্যান্ট মোঃ মাহমুদুল হাসান হিমেল। আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই অসহায় মানুষকে সহায়তা করে আসছে : কাদের ডিজির অনুরোধে রিজেন্টের সঙ্গে চুক্তির অনুষ্ঠানে ছিলাম: স্বাস্থ্যমন্ত্রী যশোরে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো করোনা সারা আলী খানের বাড়িতেও যুক্তরাষ্ট্রে করোনা তাণ্ডবের কারণ জানালেন ড. ফাউসি ব্রডকে একাদশে না দেখে অবাক হয়েছিলেন হোল্ডার দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩১৬৩ ডা. সাবরিনাকে ডিবি হেফাজতে জিজ্ঞাসাবাদ

করোনায় দেশে আরেকজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪

 

দেশবার্তা অনলাইন
নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো চারজন। এ নিয়ে দুজনের মৃত্যু হলো, আক্রান্তে সংখ্যা দাঁড়ালো ২৪ এ।
আজ শনিবার দুপুরে মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকএসময় তিনি জানান, এখন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০ জন। এছাড়াও দেশব্যাপী হোম কোয়ারেন্টিনে রয়েছেন ১৪ হাজারেরও বেশি মানুষ।স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে শিগগিরই নতুন করে ১০০ নতুন আইসিইউ স্থাপন করা হবে। পর্যায়ক্রমে আরো ৪০০ আইসিইউ স্থাপন করা হবে। প্রশিক্ষণের জন্য চীন থেকে বিশেষজ্ঞ চিকিৎসক নার্সদের দেশে আনা হবে।
নের উহান থেকে বিশ্বের ১৭৫টি দেশে ছড়িয়ে পড়া ভয়াবহ এই ভাইরাসে দেশে প্রথম সংক্রমণ শনাক্ত ৮ মার্চ। প্রথম আক্রান্তদের মধ্য থেকে তিনজন এখন পর্যন্ত সুস্থ হয়েছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।
মহামারী আকার ধারণ করা নভেল করোনাভাইরাসের আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। আর ভয়াবহ ভাইরাসটিতে মৃতের সংখ্যার দিক থেকে চীনকে অতিক্রম করে শীর্ষে এসেছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে গতকাল পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩২ জনে। এর মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছে ৬২৭ জন। আর গতকাল পর্যন্ত চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ১২৯ জনের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *