শনিবার, ০৪ জুলাই ২০২০, ০৪:৫৫ পূর্বাহ্ন

মোদির সফর বাতিলে ওলামা মাশায়েখদের মানববন্ধন

মুজিব শতবর্ষ উপলক্ষে আমন্ত্রীত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন ওলামা মাশায়েখরা।

তাঁরা বলেছেন, যেকোনো মূল্যে তাঁরা মোদির ঢাকা সফর প্রতিহত করবেন। এ জন্য মুজিব বর্ষের অনুষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর প্রাঙ্গণ থেকে হাজারো মুসল্লি ‘দিল্লিতে মুসলিম গণহত্যার প্রতিবাদে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর প্রতিবাদে’ বিক্ষোভ মিছিল করেন। পরে সমাবেশে ওলামা মাশায়েখরা এসব কথা বলেন।

সমমনা ইসলামি দলগুলোর ব্যানারে অনুষ্ঠিত সমাবেশে সভাপতির বক্তব্যে মাওলানা নূর হোসাইন কাশেমী বলেন, ‘মোদিকে বাংলার জমিনে আসতে দেওয়া হবে না। যেকোনো মূল্যে তার আগমন প্রতিহত করা হবে।’ তিনি ১২ মার্চের মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটের ছাত্র ও তৌহিদী জনতাকে অংশগ্রহণের আহ্বান জানান। ওই দিন পরবর্তী কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলেও জানান তিনি।

সমাবেশে বক্তব্য দেন খেলাফত আন্দোলনের আমির আতাউল্লাহ, বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব মাহফুজুল হক, খেলাফত মজলিশের মহাসচিব আহমদ আবদুল কাদের, জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি আবদুর রব ইউসুফী, মাওলানা মামুনুল হক, মুসলিম লীগের কাজী আবুল খায়ের, খেলাফতে আন্দোলনের মুজিবুর রহমান হামিদী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *