মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০১:১৭ অপরাহ্ন

সেই শামীমাকে বাংলাদেশ গ্রহণ করবে না: পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত শামীমাকে বাংলাদেশ গ্রহণ করবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ শনিবার বিকেলে সিলেট নগরীরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আইএসের সঙ্গে জড়িত ব্রিটিশ নাগরিক শামীমাকে বাংলাদেশ গ্রহণ করবে না। তাঁর সঙ্গে বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। তাই তাঁকে নিয়ে মাথাব্যথা ব্রিটিশ সরকারের, বাংলাদেশের নয়। শামীমার মা–বাবা ব্রিটিশ নাগরিক। তিনি কখনোই এ দেশে আসেননি। শুধু শামীমা নন, জঙ্গি–সংশ্লিষ্ট কাউকেই এ দেশে ঢুকতে দেওয়া হবে না। সিলেট নগরে শিক্ষার্থীদের এক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। সিলেট, ১৫ ফেব্রুয়ারি। ছবি: প্রথম আলোসিলেট নগরে শিক্ষার্থীদের এক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। সিলেট, ১৫ ফেব্রুয়ারি। ছবি: প্রথম আলোআন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত শামীমাকে বাংলাদেশ গ্রহণ করবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ শনিবার বিকেলে সিলেট নগরীরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আইএসের সঙ্গে জড়িত ব্রিটিশ নাগরিক শামীমাকে বাংলাদেশ গ্রহণ করবে না। তাঁর সঙ্গে বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। তাই তাঁকে নিয়ে মাথাব্যথা ব্রিটিশ সরকারের, বাংলাদেশের নয়। শামীমার মা–বাবা ব্রিটিশ নাগরিক। তিনি কখনোই এ দেশে আসেননি। শুধু শামীমা নন, জঙ্গি–সংশ্লিষ্ট কাউকেই এ দেশে ঢুকতে দেওয়া হবে না। চীনে বসবাসরত বাংলাদেশি শিক্ষার্থী প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনে অবস্থানরত অবশিষ্ট বাংলাদেশি শিক্ষার্থীদের পর্যায়ক্রমে দেশে আনার ব্যবস্থা করা হবে। রোহিঙ্গাদের পুনর্বাসন প্রশ্নে প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট হওয়ার দিকে ইঙ্গিত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভাসানচরের পরিবেশ অনেক সুন্দর। সেখানে রোহিঙ্গা না পাঠিয়ে বিকল্প কিছু ভাবা উচিত।’
সিলেট নগরের মানিকপীর টিলা এলাকার একটি কমিউনিটি সেন্টারে ‘মোয়াজ্জেম ফাতেমা ট্রাস্টের’ বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী। ওই অনুষ্ঠান শেষ সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব বিষয়ে কথা বলেন তিনি। এ সময় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
দেশবার্তা ডেস্ক:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *