মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনাম :
মতলবে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মতলব দক্ষিণ উপজেলায় কবির আহমেদ, মতলব উত্তরে সুলতানাবাদ ইউপিতে হাবিবা,জহিরাবাদ ইউপিতে সেলিম মিয়া ২০২ দিন পর মাঠে নামা কোহলির প্রতিপক্ষ আজ কে? টানা চার বলে চার বোল্ড আফ্রিদির ‘শর্ট রান’ নিয়ে ম্যাচ রেফারির কাছে পাঞ্জাবের আবেদন খাবারে মিললো ছত্রাক, ফুঁসে উঠলেন মিমি নামাজে সব মুসল্লির মাস্ক পরা নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রীর কোটিপতি গাড়িচালক মালেকের বিরুদ্ধে মামলা, ১৪ দিনের রিমান্ড আবেদন ‘খালেদা জিয়াকে শর্ত দিয়ে তার বাসায় বন্দী রেখেছে সরকার’ ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা ম্যান অব দা ম্যাচের দাবিদার যখন আম্পায়ার

ভারতীয় ক্রিকেটাররা অমার্জনীয় অপরাধ করেছে: বেদি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল হয়েছে গেল রোববার। তিন দিন পেরিয়ে গেলেও এ নিয়ে আলোচনার কমতি নেই। যেখানে সবশেষ যোগ দিলেন ভারতের সাবেক ক্রিকেটার বিষেণ সিং বেদি।
জমজমাট ফাইনালি লড়াইয়ে ভারতীয় যুবাদের ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। প্রথমবারের মতো কোনো বৈশ্বিক শিরোপা জেতায় মাঠে বাঁধভাঙা উল্লাসে মাতেন টাইগার যুবারা। বিষয়টি ভালোভাবে নিতে পারেননি প্রিয়ম গর্গরা। একপর্যায়ে তাদের সঙ্গে বচসায় লিপ্ত হন তারা।
ছেড়ে কথা বলেননি আকবররাও। ফলে তা ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে পর্যন্ত গড়ায়। দুদলের খেলোয়াড়দের এ অশোভন আচরণ সবার চোখেই বড় হয়ে ধরা পড়েছে। এরই মধ্যে সমালোচনার শিকার হয়েছেন তারা। সেই জেরে বাংলাদেশের তিন এবং ভারতের দুই ক্রিকেটারকে শাস্তি দিয়েছে আইসিসি।
তবে তাতেই ক্ষান্ত হলেন না বেদি। অবশ্য বাংলাদেশের ক্রিকেটারদের আচরণের বিষয়টি এড়িয়ে গেছেন তিনি। বরং ভারতীয় যুবাদের কঠোর শাস্তি চেয়েছেন সাবেক স্পিনার। এ জন্য বিশ্ব ক্রিকেটের নীতিনির্ধারণী সংস্থা-আইসিসির কাছে আর্জি জানিয়েছেন তিনি।বেদি বলেন, দেখুন– বাংলাদেশ যা করেছে, সেটি তাদের সমস্যা। ভারতের ছেলেরা যা করেছে, সেটি আমাদের সমস্যা। তারা অশালীন শব্দ ব্যবহার করেছে। অসদাচরণ করেছে। এটি কোনোভাবেই মার্জনীয় নয়।বিশেষ করে ম্যাচ হারের পর স্বাভাবিক না থেকে ভারত অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের এমন ঔদ্ধত্য আচরণে বেশ মর্মাহত হয়েছেন ৭৩ বছর বয়সী ক্রিকেটার। তিনি বলেন, খেলোয়াড়রা ব্যাটিং বা বোলিং খারাপ করতে পারে। এমনটি হয়েই থাকে। কিন্তু বাজে আচার-আচরণের জন্য কোনো অজুহাত থাকতে পারে না। এটি পুরোপুরি ন্যক্কারজনক ও অসম্মানজনক ছিল।
পরিপ্রেক্ষিতে ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের টিম ম্যানেজমেন্ট, কোচিং স্টাফদের দায়ী করেছেন বেদি। জবাবদিহিতার জন্য তাদের ডাকতে আইসিসিকে অনুরোধ করেছেন তিনি। সর্বোপরি দলের সবার বিরুদ্ধে কঠিন শাস্তি দাবি করেছেন বিশ্বকাপজয়ী এ ক্রিকেটার।ভারত যুব দলের সাবেক কোচ রাহুল দ্রাবিড়কেও ছেড়ে কথা বলেননি বেদি। প্রতিপক্ষ খেলোয়াড়দের অসম্মান প্রদর্শনপূর্বক ছেলেদের অগ্রহণযোগ্য আচরণের জন্য তার জবাব চেয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *