সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

৭ পেসার নিয়ে নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

নিউজিল্যান্ডের কন্ডিশন বরাবরই পেসবান্ধব। পেসাররাই ম্যাচে মূল পার্থক্য গড়ে দেন। সে বিবেচনাতেই হয়তো সাত জন বিশেষজ্ঞ পেসার নিয়ে দেশটিতে সফরে যাচ্ছে বাংলাদেশ। তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও রুবেল হোসেনের সঙ্গে রয়েছেন পার্ট-টাইম পেসার সৌম্য সরকারও।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ সদস্যের দলে একমাত্র চমক নাসুম আহমেদ। যদিও এর আগে গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন তিনি। তবে এবারই প্রথম ওয়ানডে স্কোয়াডে সুযোগ পেয়েছেন এই বাঁহাতি স্পিনার। তবে এখনও আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হয়নি তার।

একাদশে ফিরেছেন তিন জন। তারা হলেন আল-আমিন, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাঈম শেখ। সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ছিলেন না তারা।

সন্তানসম্ভবা স্ত্রীকে সঙ্গ দিতে নিউজিল্যান্ড সিরিজ থেকে আগেই ছুটি নিয়েছিলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই স্বাভাবিকভাবেই নেই তিনি। তিনি ছাড়া সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম। মূলত, তাইজুলের স্থলাভিষিক্ত হয়েছেন নাসুম।

আগামী ২৩ ফেব্রুয়ারি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দেশ ছাড়বে টাইগাররা। যদিও সিরিজ শুরু হবে তার প্রায় এক মাস পর। নিউজিল্যান্ডের কঠোর কোয়ারেন্টিন ব্যবস্থা ঠিকভাবে পালন করতেই আগেভাগে দেশত্যাগ করবে বাংলাদেশ।

ডানেডিনে সফরের প্রথম ওয়ানডে ম্যাচে আগামী ২০ মার্চ মাঠে নামবে বাংলাদেশ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে। ওয়েলিংটনে শেষ ওয়ানডে হবে ২৬ মার্চ। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

নিউজিল্যান্ড সফরের জন্য বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *