শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:৪২ অপরাহ্ন

নিউজিল্যান্ড সফর থাকায় পিএসএলে দল পেলেন না মুস্তাফিজরা

অনলাইন রিপোর্ট
নিউজিল্যান্ড সফর থাকায় পিএসএলে দল পেলেন না মুস্তাফিজরা
বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার। ফাইল ছবি
পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরে ড্রাফটে বাংলাদেশি ২০ ক্রিকেটারের নাম থাকলেও দল পাননি কোনো ক্রিকেটার। প্লাটিনাম, ডায়মন্ড, গোল্ড ও সিলভার- এ চার ক্যাটাগরিতেই বাংলাদেশের ক্রিকেটার ছিল। কিন্তু কারো প্রতি আগ্রহ দেখায়নি কোনো ফ্র্যাঞ্চাইজি।

করোনা পরবর্তী ধীরে ধীরে মাঠে ফিরতে শুরু করেছে বিশ্বের সব ক্রীড়া আসর। এরই মধ্যে ঘরোয়া আসর শুরু করেছে বাংলাদেশও। আর সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখবে বাংলাদেশ। এর পরপরই ২২ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফরের উদ্দেশ্যে উড়াল দিবে টাইগাররা।

এমন পরিস্থিতিতে পিএসএলের ড্রাফটে এক ঝাঁক বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকলেও কাউকেই দলে টানেননি কোনো ফ্র্যাঞ্চাইজি। যদিও গত আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলেছিলেন তামিম ইকবাল। তবে এ আসরে প্লেয়ার্স ড্রাফটে ছিলেন না তিনি। তবে প্লেয়ার্স ড্রাফটে থাকা মুস্তাফিজুর রহমান আর মাহমুদউল্লাহ রিয়াদের ছিল পিএসএল খেলার অভিজ্ঞতা।

পিএসএলের ষষ্ঠ আসর শুরু হবে আগামী ২০ ফেব্রুয়ারি। আসরের উদ্বোধনী ম্যাচে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন করাচি কিংস। এই ম্যাচের ভেন্যু করাচির ন্যাশনাল স্টেডিয়াম। ২২ মার্চ গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে।

করোনার কথা মাথায় রেখে বাড়ানো হয়নি ভেন্যু, ম্যাচগুলো আয়োজন করা হবে দুই ভেন্যু করাচি ও লাহোরে। করোনা পরিস্থিতি বিচার করে সরকারি নির্দেশনা অনুযায়ী গ্যালারিতে দর্শকদের প্রবেশাধিকার দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

পিএসএলের ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটের জন্য সবচেয়ে বেশি মূল্যের প্লাটিনাম ক্যাটাগরির ২৫ বিদেশি খেলোয়াড়ের তালিকা প্রকাশ করে পিসিবি। সেই তালিকায় ছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ডায়মন্ড ক্যাটাগরিতে; আবুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, আল আমিন হোসেন, অলক কাপালি, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, সানজামুল ইসলাম ও তাসকিন আহমেদ গোল্ড ক্যাটাগরিতে এবং আবু সায়েম চৌধুরী, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, মেহেদী হাসান রানা, মনির হোসেন, নাসুম আহমেদ ও রাফসান আল মাহমুদ সিলভার ক্যাটাগরিতে ড্রাফটে স্থান পেয়েছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *