শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:২৮ অপরাহ্ন

করোনায় দেশে আরও ২৫ জনের মৃত্যু

দেশবার্তা রিপোর্ট
করোনায় দেশে আরও ২৫ জনের মৃত্যু
ফাইল ছবি মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী ভাইরাসটিতে আরও ১২৬৭ জন নতুন আক্রান্ত হয়েছেন।

কোভিড-১৯ মহামারীতে দেশে মৃত্যুর ও আক্রান্তের সবশেষ পরিস্থিতি নিয়ে শনিবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ২৫ জনের মৃত্যু নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ২৪২ জনের। আর গত ২৪ ঘণ্টায় ১২৬৭ জন নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৫৬০ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর নতুন করে আরও ১৯৮৭ জন কোভিড রোগী সুস্থ হয়েছেন, এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৩৫ হাজার ৬০১ জন সুস্থ হয়েছেন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। যা এখন প্রায় ৫ লাখে ছুঁইছুঁই। দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর। ১৯ ডিসেম্বর তা ৭ হাজার ২৪২ জনে পৌঁছায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *