সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রির নৃশংস বর্বরতার চিত্র প্রদর্শনী ও প্রতিবাদ সভা করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েই চলেছে, আরও ৩০ প্রাণহানি কমনওয়েলথের শীর্ষ ৩ অনুপ্রেরণীয় নারী নেতৃত্বের তালিকায় শেখ হাসিনা ভারত-ইংল্যান্ড টেস্ট নিয়ে যা বললেন ইনজামাম অনন্ত-বর্ষার শতকোটি টাকার ছবি আসছে ঈদুল আজহায় ‌‘নেতাকর্মীদের সমাবেশে আসতে বাধা দিচ্ছে পুলিশ’ রোহিঙ্গাদের ফেরত নিতে বাধ্য নয় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে ৭ কলেজের বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভা চলছে নোয়াখালিতে সাংবাদিক হত্যার প্রতিবাদে আখাউড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নিবন্ধন পেল বিডি সমাচার

নিজস্ব প্রতিবেদক :
নিবন্ধন পেল চাঁদপুরের কৃতিসন্তান সাংবাদিক মহসিন হোসেন সম্পাদিত দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল (bdsomachar24.com) বিডিসমাচার২৪.কম।
রবিবার(১৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতরের তথ্য অফিসার মোহাম্মদ গিয়াস উদ্দিন বিডিসমাচার এর সম্পাদক মহসিন হোসেন এবং সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক খানের হাতে নিবন্ধন সনদ তুলে দেন।
সরকারি সংস্থার যাচাই-বাছাই শেষে গত ২৯ নভেম্বর নিবন্ধনের জন্য ৫১টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়।
নিবন্ধন দেয়ার কর্তৃপক্ষ নির্ধারণ করা হয় তথ্য মন্ত্রণালয়ের অধীন তথ্য অধিদফতরকে। একইসঙ্গে নিবন্ধন ফিও নির্ধারণ করে দেয়া হয়। সরকার নির্ধারিত ফি জমা দেয়ার পর পোর্টালগুলোকে নিবন্ধন সনদ দিচ্ছে তথ্য অধিদফতর।
বিডিসমাচার এর সম্পাদক মহসিন হোসেন এক প্রতিক্রিয়ায় বলেন, আজ ‘আমরা অত্যন্ত আনন্দিত। বিডিসমাচার ২০১৮ সালে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে পথ চলা শুরু করে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে বিডিসমাচার আজ দেশের জনপ্রিয় পত্রিকা হিসেবে পরিচিতি লাভ করেছে। অবশেষে আমরা সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পেলাম। ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কে।
তিনি বলেন, সরকারের নিয়ম-নীতির মধ্যে এসেছে বিকাশমান ও সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই গণমাধ্যম ক্ষেত্রটি। এটি অনলাইন গণমাধ্যমের দায়িত্বশীলতাকে আরও সুসংহত করবে বলে আমি মনে করি।’
.তিনি আরও বলেন, অনেকে অনলাইন নিউজ পোর্টালকে বাঁকা চোখে দেখতো কিন্তু বিশেষ করে করোনা ভাইরাস দেশে আসার পর অনলাইনের গুরুত্ব বুঝতে পেরেছে। করোনার কারনে দেশের প্রায় সব প্রিন্ট মিডিয়ার কার্যক্রম সীমিত হয়ে আসছিল তখন সবাই অনলাইনের উপর পুরাটাই নির্ভরশীল ছিল। এছাড়াও সবসময় যে কোন খবর আগে জানতে অনলাইন মিডিয়ার বিকল্প নেই।
.
উল্লেখ্য, সব মিলিয়ে তিন দফায় এ পর্যন্ত ১৭৭টি সংবাদমাধ্যমকে ‘অনলাইন সংবাদমাধ্যম’ হিসেবে নিবন্ধনের অনুমোদন দেওয়া হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *