রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৩১ অপরাহ্ন

শচীন-পন্টিংকে ছাড়িয়ে যাওয়ার পথে কোহলি

স্পোর্টস ডেস্ক
আরও বেশ কিছু রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি। ভারতের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে আর মাত্র দুটি সেঞ্চুরি করলেই ছাড়িয়ে যাবেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে।

আগামী শুক্রবার থেকে সিডনিতে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। অসিদের বিপক্ষে এই সিরিজে অংশ নিয়ে ছাড়িয়ে যেতে পারেন শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে প্রতিপক্ষ ব্যাটসম্যান হিসেবে ৭০ ম্যাচে সর্বোচ্চ ৯টি সেঞ্চুরি করেছেন শচীন। কোহলি ইতিমধ্যে ৩৮ ম্যাচ খেলে ৮টি সেঞ্চুরি করেছেন। তিন ম্যাচের সিরিজে আর মাত্র দুটি সেঞ্চুরি করলেই শচীনকে ছাড়িয়ে যাবেন ভারতীয় বর্তমান অধিনায়ক কোহলি।

শুধু শচীনকেই নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সিরিজে আর মাত্র একটি সেঞ্চুরি করলে অস্ট্রেলিয়ার সফল অধিনায়ক রিকি পন্টিংকে ছাড়িয়ে যাবেন কোহলি। টেস্ট ও ওয়ানডে মিলে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ৪১টি সেঞ্চুর করেছেন রিকি পন্টিং। সমানসংখ্যক সেঞ্চুরি করে ফেলেছেন কোহলিও। তবে আর মাত্র একটি সেঞ্চুরি করলেই ইতিহাস গড়বেন তিনি।

বিরাট কোহলি ভারতের হয়ে ইতোমধ্যে ৮৬ টেস্ট, ২৪৮ ওয়ানডে আর ৮২ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭০টি সেঞ্চুরির সাহায্যে ২১ হাজার ৯০১ রান সংগ্রহ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *