মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:০৯ পূর্বাহ্ন

জার্মানির জালে স্পেনের ৬ গোল

স্পোর্টস ডেস্ক:
ম্যাচ শেষে জোয়াকিম লো-এর কাছে কোনো জবাবই নেই। এমন ম্যাচের পর জবাব না থাকাই স্বাভাবিক। শুধু বললেন, গত কয়েক ম্যাচের পর উন্নতির যে ধারায় হচ্ছিল বলে ভেবেছিলেন তেমনটা আসলে হয়নি। লো-এর বক্তব্য আসলে তার ব্যর্থতাই নির্দেশ করছে। সেই ব্যর্থতার ষোলকলা পূর্ণ হলো আন্দালুসিয়ায়। স্পেনের কাছে জার্মানি পেল প্রতিযোগিতামূলক ম্যাচে নিজেদের সবচেয়ে বড় হার। আর এই জয়ে নেশনস লিগের সেমিফাইনালেও জার্মানদের টপকে জায়গায় করে নিয়েছে স্পেন। শেষ চারে ফ্রান্স ও বেলজিয়ামের সঙ্গী হয়েছে তারা।

নেশন্স লিগের শিরোপা লড়াইয়ে জার্মানিকে রীতিমত অপদস্থ করে ছেড়েছে স্পেন। সেভিয়ায় মঙ্গলবার রাতে ম্যাচে ন্যূনতম প্রতিরোধও গড়তে পারেনি জার্মানি। ‘এ’ লিগের ৪ নম্বর গ্রুপের ফাইনালসে ওঠার লড়াইয়ে ৬-০ গোলে জিতেছে স্পেন।

ম্যাচে ১৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় স্পেন। ফাবিয়ান রুইসের নেওয়া কর্নারে লাফিয়ে কোনাকুনি হেডে গোলরক্ষককে পরাস্ত করেন মোরাতা। ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্পেন। লাইপজিগের মিডফিল্ডার দানি ওলমোর হেড ক্রসবারে লেগে ফেরার পর ফাঁকায় বল পেয়ে জোরালো শটে জালে পাঠান ম্যানচেস্টার সিটির তরুণ ফরোয়ার্ড তরেস। ৩৮তম হেড করে স্কোরলাইন ৩-০ করেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার রদ্রি। এরপর প্রথমার্ধে আর গোল পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধ খেলতে নেমে কিছুক্ষণ পরই ডি-বক্সে ফাঁকা পেয়ে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করেন তরেস। ৭১তম মিনিটে দুর্দান্ত গোলে হ্যাটট্রিক পূরণ করেন তরেস। নাপোলির মিডফিল্ডার রুইসের পাস ডি-বক্সের ঠিক বাইরে পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো নিচু শটে ঠিকানা খুঁজে নেন তিনি। ৮৯তম মিনিটে হোসে গায়ার পাস পেয়ে ডান পায়ের শটে স্কোরলাইন ৬-০ করেন ওইয়ারসাবাল। খানিক পরেই খেলা শেষের বাঁশি বাজান রেফারি।

চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে দাঁড়াতেই দিল না স্পেন। একের পর এক আক্রমণ ঠেকাতে ব্যতিব্যস্ত জার্মানির যেন কোনো জবাবই জানা ছিল না। তাদের গোলের বন্যায় ভাসিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *