মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১২:৪৯ পূর্বাহ্ন

সবার আগে মুশফিককে কেন নিল বেক্সিমকো ঢাকা?

স্পোর্টস ডেস্ক
সবার আগে মুশফিককে কেন নিল বেক্সিমকো ঢাকা?
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে বৃহস্পতিবার হয়ে গেল আসরের নিলাম। এর আগে সবেচেয়ে বেশি আলোচিত ছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে নিয়ে তুমুল আগ্রহ ছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে।
তবে বৃহস্পতিবার দেখা গেল কিছুটা ভিন্নরূপ।
প্লেয়ার্স ড্রাফটের লটারিতে সবার আগে সুযোগ পান জাতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহীম।
প্রথম ড্রাফটেই মিস্টার ডিপেন্ডেবলকে দলে ভেড়ায় বেক্সিমকো ঢাকা।

সাকিব, রিয়াদ, তামিমদের ছাপিয়ে মুশফিককে সবার আগে দলের ভেড়ানোর ব্যাখ্যা দিয়েছেন বেক্সিমকো ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন।

তিনি বলেন, আমাদের পরিকল্পনাই ছিল এমন যে, আগে মুশফিককে পিক করব। মুশফিক খুব ভালো ফর্মে আছে। মাঠে ওর যে নিবেদন তা প্রশংসনীয়। ও সবসময়ই জেতার জন্য নামে। আমাদের পরিকল্পনা অনুযায়ী প্রথম ডাকেই মুশফিককে নিয়েছি।

অর্থাৎ মুশফিক যেন কোনোমতেই হাতছাড়া না হয় সেই দিকে পূর্ণমাত্রায় খেয়াল ছিল বেক্সিমকো ঢাকার।

মুশফিককে পেলেও দল সাজানোর ক্ষেত্রে পরিকল্পনার অনুযায়ী ততটা পারা যায়নি বলে জানালেন খালেদ মাহমুদ।

তিনি যোগ করেন, খুবই তরুণ দল। অভিজ্ঞ বলতে মুশফিক আছে, আর রুবেল আছে। মনের মতো করে দল সাজানো যায়নি। কারণ ড্রাফটে লটারিতে প্রথম হওয়ায় শুরুতে ডাকতে পারলেও পরে আবার ডাকতে হয় সবার শেষে। এতে মাঝখানে অনেক ক্রিকেটার অন্য দলে চলে যায়। কিছু অভিজ্ঞ ক্রিকেটার আমরা মিসি করেছি। তবে যে দল গড়তে পেরেছি আমরা সন্তুষ্ট।

এদিকে কোচ খালেদ মাহমুদের এমন কথায় নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন মুশফিক।

তিনি বলেন, আমার ওপর দলের এই ভরসার প্রতিদান দিতে চাই। যে আস্থা ও বিশ্বাস ম্যানেজমেন্ট আমার ওপর রেখেছে, সেটির প্রতিদান দিতে ও মাঠে নামতে মুখিয়ে আছি।

বেক্সিমকো ঢাকা দলের স্কোয়াড :

মুশফিকুর রহীম, রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, নাঈম হাসান, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলি, শফিকুল ইসলাম, আবু হায়দার, পিনাক ঘোষ, রবিউল ইসলাম রবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *