কাল টেলিভিশনে আসছেন মুজিব পরদেশী

মুজিব পরদেশী বাংলাদেশী একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী। বাবা পাকিস্তানের করাচিতে ব্যবসা করতেন। মুজিব পরদেশীর জন্ম করাচীতেই । ১৯৬৫ সালে ১১ বছর বয়সে ঢাকায় চলে আসেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি মাস্টার্স ডিগ্রী লাভ করেন।
করাচীতে ওস্তাদ আশিক আলীর কাছে শৈশবেই তবলা শেখা শুরু করেন। ঐ সময়েই শাস্ত্রীয় সঙ্গীতে তালিম নেন ওস্তাদ গোলাম হায়দার আলী খান, ওস্তাদ ফজলুল হক, ওস্তাদ আমানুল্লাহ’র নিকট। তিনি দীর্ঘদিন গান করছেন লোকগীতির কিংবদন্তী আবদুল আলীমের সাথে। স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী ছিলেন মুজিব পরদেশী। গেয়েছেন গণমানুষের গান।
জিটিভির নিয়মিত অনুষ্ঠান ’সৃষ্টি সুখের উল্লাসে’ এবারের পর্বে অতিথি হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রর শিল্পী মুজিব পরদেশী। সঙ্গীতের প্রতি ভালবাসা, সুরের মায়া তাকে প্রতিষ্ঠিত করেছে এক শ্রুতিমাধুর্যপূর্ণ ব্যক্তিত্ব হিসেবে। তার সঙ্গীত জীবনের যত কথা এবং সঙ্গীতের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন জিটিভির ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানে।
স্বাধীনতার পূর্ববর্তী সময় থেকে শুরু করে আমাদের স্বাধীনতা লাভের প্রায় পঞ্চাশ বছরে সঙ্গীত জগতের সুদীর্ঘ পথ চলায় অনেক গুণী শিল্পীর অবদান আমাদের পাথেয় হয়ে আছে। এমন শিল্পীদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়ে নেকটার নিবেদিত জিটিভির গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।
কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ।
অনুষ্ঠানটি ০৮ নভেম্বর শুক্রবার রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares